কিভাবে Nash Exchange এ একাউন্ট খুলবেন?

এমন কোন বিষয় নেই যেখানে প্রতিযোগীতা চলছে না। প্রতিটি বিষয়ে আজ প্রতিযোগীতায় জড়িত। যে যেমন করে পারছে সে তেমন করেই এই প্রতিযোগীতার দুনিয়ায় লড়াই করে যাচ্ছে। এরি ধারাবাহিকতায় লেগে রয়েছে ক্রিপ্টোকারেন্সি এক্সচেন্জ গুলো। বলতে পারেন সেই প্রতিযোগীতার একটা অংশ হওয়ার জন্য দেখাবে কিভাবে Nash Exchange এ একাউন্ট খুলবেন (নতুনদের জন্য)।

আমরা জানি কতটা দীর্ঘ সময় নিয়ে Nash Exchange এর যাত্রা। ক্রিপ্টোকারেন্সি এক্সচেন্জ চালু করার জন্য হয়তো Nash -ই একমাত্র কম্পানি যারা এতটা দীর্ঘ সময় ব্যয় করেছে বা এখনো করছে। আর দীর্ঘ সময় লাগার সুফলও আমরা (ইউজাররা) দেখতে পাচ্ছি।

যারা বিভিন্ন ক্রিপ্টোকারেন্সি এক্সচেন্জে ট্রেড করছি তারা নিশ্চয় জেনে থাকবো যে, Nash Exchange এর সাথে অন্যন্য এক্সচেন্জ গুলোতে কি ধরনের পার্থক্য। Nash Exchange এ একাউন্ট খুলার পূর্বে হয়তো আপনার মনে হতে পারে যে, কেন আপনি Nash Exchange ব্যবহার করবেন? আমি আশা করি, Nash Exchange এর এক্সকুলুসিভ বৈশিষ্ট্যগুলোই আপনাকে Nash Exchange এ একাউন্ট খুলার জন্য উৎসাহ জোগাবে।

তো, চুলুন জেনে নেই Nash Exchange এ একাউন্ট খুলার অতি সাধারন নিয়ম গুলো।

Nash Exchange এ একাউন্ট খোলা

সাধারন যেকোন ক্রিপ্টোকারেন্সি এক্সচেন্জ সাইটে একাউন্ট খোলার জন্য কিছু জিনিষ থাকা প্রয়োজন। ঠিক এখানেও কিছু জিনিষ প্রয়োজন আপনার একাউন্ট খোলার জন্য। প্রথমত, রেফারেল কোড, ইমেল, টু-স্টেপ চালু করার জন্য Google Authenticator বা Authy

প্রথমে Nash Exchange এর ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে গিয়ে Sign Up অপশন খুজে ক্লিক দিন। তাহলে নিচের মত একটি ফরম আসবে, যেখানে আপনার সম্পূর্ণ নাম এবং রেফারেল কোড চাইবে।

nash exchange এ একাউন্ট খুলতে nash-exchange-referral-code

লিংকের সাথেই রেফারেল কোড সংযুক্ত তাই হয়তো অটোমেটিক রেফারেল কোড এ্যড হয়ে যেতে পারে। যদি না হয়, তবে এই রেফারেল কোডটি ব্যবহার করতে পারেন। Referral / Invitation Code: 2D67yK

আপনার নাম আর রেফারেল কোড বসানো হলে Continue বাটনটি একটিভ হবে। এবার Continue বাটনে ক্লিক দিয়ে পরের পেজে আপনার “দেশ” বাছায় করুন। দেশ বাছাই করে ট্রার্মস এন্ড কন্ডিশনে টিক চিহ্ন দিয়ে আবার Continue করুন। সব ঠিকঠাক থাকলে নিচের ছবির মতো একটি ফর্ম আসবে, যেখানে দেখানো সকল ফর্মের জায়গা গুলো পুরোন করে Create Account বাটনে ক্লিক করুন।

nash-account-creation

Create Account বাটনে ক্লিক দিলে পরের পেজে আপনাকে বলা হবে, ইমেল কনফার্ম করতে। অর্থাৎ Nash Exchange এ একাউন্ট খোলার জন্য আপনি যে ইমেল ব্যবহার করেছেন, সেই ইমেলে একটি লিংক যাবে যাতে ক্লিক করে আপনার ইমেল কনফার্ম করতে হবে।

ইমেল যাওয়া ইমেল কনফার্মেশন লিংকে ক্লিক করে ইমেল কনফার্ম হলে সরাসরি লগিন পেজ দেখাবে। এবার আপনার ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করুন। ইমেল পাসওয়ার্ড ঠিক থাকলে আপনাকে ১২ টি সিকরেট ওয়ার্ড দেওয়া হবে। যেগুলো সুরক্ষিত জায়গায় লিখে রাখতে হবে।

nash-exchange-account-setup
nash-account-setup-2

আপনি যে আপনাকে দেওয়া ১২ টি সিকরেট ওয়ার্ড সঠিকভাবে লিখেছেন তা যাচাই করার জন্য I’ve written down my words বাটনে ক্লিক দিলে প্রতি ৩টি করে শব্দ যাচাই করার জন্য নিচের মত ফর্ম আসবে। এখানে আপনার সংরক্ষিত করা ১২ টি শব্দ লিখুন।

nash-exchange-setup-3

আপনার ইনপুট করা ১২ টি সিকরেট শব্দ সঠিক হলে পরের পেজে আপনাকে টু-স্টেপ এ্যড করতে বলবে। যা আপনি Google Authenticator বা Authy দিয়ে করতে পারবেন।

NEX-exchange-setup-4

উপরুক্ত সকল কাজ সঠিকভাবে করা হলে আপনার একাউন্ট খোলা সম্পূর্ন হবে। এখন আপনি আপনার একউন্টে ডাসবোর্ড দেখতে পাবেন যেখান থেকে চাইলে আপনি, ডিপোজিট, উইথড্র, ট্রেড এর মত সকল ফিচার ব্যবহার করতে পারবেন।

মন্তব্য